কালিগঞ্জে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশ অনুষ্ঠিত

কর্তৃক ferozsatkhira
০ মন্তব্য 89 ভিউজ

আব্দুল কাদের, কালিগঞ্জ (সাতক্ষীরা) থেকে:
সাতক্ষীরার কালিগঞ্জে উপজেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। “শান্তি শৃঙ্খলা উন্নয়ন নিরাপত্তায় সর্বত্র আমরা” এই শ্লোগানকে সামনে রেখে বুধবার (২৫ মে) সকাল ১১টায় কালিগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার রবিউল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা কর্মকর্তা মোঃ নুর ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সাতক্ষীরা জেলা কমান্ড্যান্ট মোরশেদা খানম।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা তাঁদের দায়িত্ব পালনের পাশাপাশি বাল্যবিবাহ প্রতিরোধ, মাদক ও সন্ত্রাস নির্মূল, দুর্যোগের সময় দুঃসময়ে ও সরকারের যে কোন উন্নয়ন নির্দেশ মেনে দায়িত্ব পালন করে থাকে। তিনি আরো বলেন, কালিগঞ্জ উপজেলায় আনসার গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ভাতাভোগীর সংখ্যা ৪৭ জন , ও ভাতা পায় না ১৫৩ জন। তার পরেও তারা আমাদের সরকারি নির্দেশনা মেনে সকল কাজে অংশগ্রহণ করে কাজ করছে। আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের আগামীতে ভাতার সংখ্যা বৃদ্ধি করা হবে। তাদের পোশাকসহ সার্বিক উন্নয়নে সরকার কাজ করছে, তাদের জন্য কালিগঞ্জে আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংক স্থাপন করা হয়েছে।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কালিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আমিনুর রহমান, কালিগঞ্জ আনসার ও ভিডিপি ব্যাংকের ব্যবস্থাপক আবু হেনা, উপজেলা আনসার কমান্ডার রেজাউল ইসলাম।
এ সময় উপস্থিত ছিলেন, কালিগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, বাংলাদেশ সাংবাদিক সমিতি কালিগঞ্জ উপজেলা শাখার সভাপতি শেখ আনোয়ার হোসেন, রিপোর্টার্স ক্লাবের সভাপতি অধ্যাপক নিয়াজ কাওছার তুহিন, তারালী ইউনিয়ন আনসার ভিডিপি দলনেতা আমের আলী, দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের দলনেত্রী আসমা খাতুন সহ উপজেলা ১২ টি ইউনিয়নের আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা।
অনুষ্ঠানে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের কর্মদক্ষতা ও সাহসী কর্মকাণ্ডের জন্য ৪ জনকে বাইসাইকেল প্রদান এবং মহিলা আনসার গ্রাম প্রতিরক্ষা বাহিনী সদস্যদের মাঝে সেলাই মেশিন প্রদান করা হয়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন