কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে আত্মহত্যার হাত থেকে রক্ষা পেল আবেগ তাড়িত এক যুবক

কর্তৃক ferozsatkhira
০ মন্তব্য 94 ভিউজ

মোঃ হারুন-উর- রশিদ
সাতক্ষীরা জেলার কালীগঞ্জ উপজেলার নলতা ইউনিয়নের আকাশ সরকার নামে এক যুবক প্রেমিকার সঙ্গে ব্রেক আপ হওয়ার পর একমাত্র সন্তান হওয়া সত্বেও দরিদ্র পিতা-মাতার কথা না ভেবে ফেসবুক লাইভে এসে আত্মহত্যা করার হুমকি দেয়। বিষয়টি আশাশুনি উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেসবুক লাইভে জানার পর কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার রবিউল ইসলামকে অবহিত করলে তিনি তাৎক্ষণিকভাবে নলতায় যুবকের বাড়িতে ঘটনাস্থলে উপস্থিত হয়ে আবেগ তাড়িত আকাশ সরকারকে কাউন্সিলিং করলেন। অসুস্থ যুবক কোনভাবেই সে ঘর থেকে বের হবে না কোন কথাই শুনবে না। উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার রবিউল ইসলাম তার ফেসবুকের মাধ্যমে জানান অনেক কাউন্সেলিং এর পর তাকে উদ্ধার করা সম্ভব হলো তবে কিছু ঘুমের বড়ি খেয়ে ফেলেছিল। সে কি খেয়েছিল এ কথাও বলবে না।
তাকে যাতে চিকিৎসা না করানো যায় এজন্য বলবে না। তিনি তাকে আশ্বস্ত করেন তার প্রতি অন্যায় হয়ে থাকে বা তার প্রতি যদি কোন প্রতারণা হয়ে থাকে সেটা সঠিক বিচার করা হবে। প্রতিশ্রুতি দিয়ে কাউন্সেলিং এর মাধ্যমে তার কাছ থেকে জানা যায় সে ঘুমের ওষুধ খেয়েছে। এরপর তাকে উদ্ধার করে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করিয়ে তার চিকিৎসার ব্যবস্থা করেন। শেষ খবর পাওয়া পর্যন্ত অসুস্থ আকাশকে সাতক্ষীরা মেডিকেল কলেজে নিয়ে যাওয়া হয়েছে বর্তমান সে সুস্থ আছে।
তিনি বলেন আবেগে পড়ে পিতা মাতার কথা মাথায় না নিয়ে সন্তানেরা এরূপ সিদ্ধান্ত নেয় একটি পরিবারের জন্য কতটা মঙ্গলজনক একবারও তারা ভাবে না। কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাটি জানার পর তাৎক্ষণিকভাবে এই মহৎ উদ্যোগ গ্রহণ করে যুবক ছেলেকে আত্মহত্যার পথ থেকে ফিরিয়ে নিয়ে আসায় সর্বমহলে প্রশংসিত হয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন