মসিউর রহমান ফিরোজ সাতক্ষীরা :- সাতক্ষীরা জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার বিকালে জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে লিগ্যাল এইড কমিটি আয়োজনে সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান’র সভাপতিত্বে সভাটি অনুষ্ঠিত হয়।
সভায় সিনিয়র জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান শেখ মফিজুর রহমান বলেন, আমাদের মূল তার্গেট হচ্ছে বিচারপ্রার্থী মানুষ, তাদেরকে আইনি সেবা দিতে সকলকে এগিয়ে আসতে হবে, লিগ্যাল এইড অফিস হবে বিচাপ্রার্থী মানুষের আস্থার জায়গা, আমাদেরকে সে উদ্দেশ্য নিয়েই কাজ করতে হবে। তিনি আরও বলেন, সাতক্ষীরার লিগ্যাল এইড অফিস এখন বিচারপ্রার্থী মানুষের পদচারণায় মুখরিত থাকে, তাদেরকে একবেলা খাওয়া এবং যাতায়াত খরচও অফিস নিজস্ব ফান্ড থেকে বহন করছে।
এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ হুমায়ূর কবীর।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, আইনজীবী সমিতির সভাপতি এম শাহ আলম, জিপি এড. শম্ভু নাথ সিংহ, পিপি এড. আব্দুল লতিফ, সমাজ সেবা অফিসের উপ-পরিচালক মোঃ রোকনুজ্জামান, এড. মুনিরুদ্দীন, এড. মো: রাশেদ প্রমুখ।
সভায় সর্ব-সম্মতিক্রমে দেওয়ানী মামলা পরিচালনার জন্য ৪ জন আইনজীবীকে চুড়ান্ত নিয়োগ দেওয়া এবং জাস্টিস এন্ড কেয়ারকে পর্যবেক্ষক সদস্য হিসেবে জেলা কমিটিতে অন্তভুক্ত করা হয়। আগামী ২৮ এপ্রিল স্বাস্থ্যবিধি মেনে লিগ্যাল এইড দিবস উদযাপনের জন্য বিভিন্ন কর্মসুচীর বিষয়ে আলোচনাসহ গুরুত্বপূর্ণ সিদ্ধান গহন করা হয়।
এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলার কামরুল ইসলাম, মেডিকেল অফিসার ডা. জয়ন্ত, সাংবাদিক মসিউর রহমান ফিরোজ সহ বিভিন্ন বে-সরকারী সংস্থার প্রতিনিধিবৃন্দ।
সমগ্র সভাটি পরিচালনা করেন, লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারী জজ সালমা আক্তার।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন