ডিজেলের দাম বৃদ্ধির প্রতিবাদে ডাকা পরিবহন ধর্মঘটে অচল সাতক্ষীরা: ভোগান্তিতে যাত্রিরা

কর্তৃক X88131psUBMW
০ মন্তব্য 268 ভিউজ

সাতক্ষীরা ট্রিবিউন ডেস্ক ঃ দেশে ডিজেল ও কেরোসিনের দাম বৃদ্ধি প্রতিবাদে সকাল থেকে সারাদেশের ন্যায় সাতক্ষীরায়ও পরিবহন ধর্মঘট চলছে।

বাস মালিক সমিতি জানিয়েছে, জ্বালানী তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে তারা সাতক্ষীরা থেকে চালিত বাস চলাচল বন্ধ করে দিয়েছে। তারা জানান, ভোক্তা পর্যায়ে লিটার প্রতি জ্বালানি তেলের দাম ১৫ টাকা বৃদ্ধি পেলে গণপরিবহন চালানো সম্ভব হবে না। ডিজেলের মূল্য ৬৫টাকা থেকে বাড়িয়ে ৮০ টাকা করা হয়েছে এবং বৃহস্পতিবার থেকে এই দাম কার্যকর হয়েছে

বুধবার রাতে ডিজেল ও কেরোসিনের দাম বাড়ানো হয়। ভোক্তা পর্যায়ে লিটার প্রতি দাম ১৫ টাকা বাড়িয়ে ৬৫ টাকা থেকে ৮০ টাকা করা হয়েছে। আজ থেকে এই দাম কার্যকর হয়েছে।

জ্বালানি বিভাগ জানিয়েছে, আন্তর্জাতিক বাজারে দাম বেশি হওয়ায় বাংলাদেশ পেট্টোলিয়াম কর্পোরেশন-বিপিসি, ডিজেলে লিটার প্রতি ১৩ টাকা ১ পয়সা এবং ফার্নেস অয়েলে ৬ টাকা ২১ পয়সা কম দামে বিক্রি করছে। এতে প্রতিদিন প্রায় ২০ কোটি টাকা লোকসান হচ্ছে। অক্টোবর মাসে সব মিলে ২৬ কোটি ৭১ লাখ টাকা লোকসান হয়েছে। এরআগে ২০১৬’র ২৪ এপ্রিল জ্বালানি তেলের দাম কমিয়ে সমন্বয় করা হয়েছিল।

সাতক্ষীরা বাস মালিক সমিতির সদস্য সচিব সাইফুল করিম সাবু জানান, ডিজেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে আজকের এই ধর্মঘট। সকাল থেকে জেলা বাসটামিনাল থেকে কোন বাস ছাড়তে দেখা যায়নি। সড়কে বাস শ্রমিকরা অবস্থান নিয়েছে। ফলে চরম বিপাকে পড়েছে যাত্রিরা।

সাতক্ষীরা বাস মালিক সমিতির আহবায়ক আবু আহম্মেদ বলেন, বাসভাড়া বৃদ্ধির বিষয়ে কেন্দ্রকে অবহিত করা হয়েছে। তারা দ্রুত সময়ের মধ্যেই সিদ্ধান্ত জানাবে বলে জানিয়েছেন। কিলোমিটার প্রতি কতটাকা ভাড়া বাড়বে সেটি কেন্দ্রীয় বাস মিনিবাস মালিক শ্রমিক সমিতি ফেডারেশন থেকে নির্ধারণ করে দিবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন