তালায় নকল দুধ তৈরির সরঞ্জাম উদ্ধারসহ দুইজনকে ৫লক্ষ টাকা জরিমানাসহ ৮ মাসের কারাদন্ড

কর্তৃক ferozsatkhira
০ মন্তব্য 281 ভিউজ

মোঃ আকবর হোসেন,তালাঃ
সাতক্ষীরার তালায় ১ হাজার লিটার ভেজাল দুধ ও ৪৫০ কেজি ভেজাল জেলি উদ্ধারসহ দুইজনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫লক্ষ টাকা জরিমানা ৮ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্টেট প্রশান্ত কুমার বিশ্বাস ও মোঃ রুহুল কুদ্দুস সোমবার (০৫সেপ্টেবর) রাত সাড়ে ১১টার এবং মঙ্গলবার(০৬ সেপ্টেম্বর) বিকালে ও সময় পৃথক দুটি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ রায় প্রধান করেন।
আটককৃত ব্যক্তিরা হলেন, তালা উপজেলার জেয়ালা গ্রামের মৃত কালিপদ ঘোষের পুত্র প্রশান্ত ঘোষ (৬০) এবং তালা উপজেলার মহান্দী গ্রামের মৃত চিত্তরঞ্জন ঘোষের পুত্র গৌর শংকর ঘোষ (৫৫)।
তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর নিরাপদ খাদ্য পরিদর্শক ও স্যানিটারী ইন্সপেক্টর শরীফ মোঃ আব্দুল মতিন জানান, মঙ্গলবার দুপুরে সাতক্ষীরা জেলা ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর কর্মকর্তারা প্রশান্ত ঘোষকে তার নিজবাড়ী জেয়ালা ঘোষপাড়ার থেকে ১ হাজার  লিটার ভেজাল দুধ ও ৩৫০ কেজি ভেজাল জেলিসহ তাকে আটক করে। পরে আটককৃত ব্যক্তিদেরকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। ভ্রাম্যমাণ আদালতে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রুহুল কুদ্দুস আটককৃত ব্যক্তিকে ৫ লক্ষ টাকা জরিমানা ও ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন এবং অনাদয়ে আরো ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।
অন্যদিকে গত সোমবার গোপন সংবাদের ভিত্তিতে সন্ধ্যা সময় খলিলনগর ইউনিয়নের হাজরাকাটি বাজার এলাকায় অভিযান পরিচালনা করেন। এসময় একটি  বাইসাইকেলে  করে দুধ পরিবহনের ক্যানে থাকা  ভেজাল দুধ তৈরি করা জন্য ১শ কেজি জেলি উদ্ধারসহ ব্যবসায়ী গৌরি শংকর ঘোষকে আটক করা হয়। পরে আটককৃত ব্যক্তিকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। রাতে ভ্রাম্যমাণ আদালতে নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত কুমার বিশ্বাস আটককৃত ব্যক্তিকে দুই মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।
উল্লেখ্য যে, একই অপরাধে গত ১ আগস্ট তারিখে ভ্রাম্যমাণ আদালতে গৌর শংকর ঘোষকে  ১০ হাজার টাকা জরিমানা ও ৭০০ কেজি ভেজাল জেলি বাজেয়াপ্ত করেন।
উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোঃ রুহুল কুদ্দুস জানান,শিশু খাদ্য ভেজাল ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ২৫ ধারা অনুযায়ী অপরাধীকে ৫ লক্ষ টাকা জরিমানা ও ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে এবং অনাদয়ে আরো ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড  প্রদান করা হয়।
তালা উপজেলা নির্বাহী অফিসার প্রশান্ত কুমার বিশ্বাস জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ ও ৪৩ ধারা অনুযায়ী দুই মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন