নিজস্ব প্রতিবেদকঃ
সাতক্ষীরা ও খুলনা জেলার উপকূলীয় অঞ্চলের জলবায়ু ক্ষতিগ্রস্থ জনগণের মাঝে প্রাথমিক স্বাস্থ্যসেবা দিচ্ছে বেসরকারী উন্নয়ন সংস্থা লিডার্স।
১১ এপ্রিল ২০২১ ইং এ সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার ৪ টি ইউনিয়ন ও খুলনা জেলার কয়রা উপজেলার ২ টি ইউনিয়নের মোট ১৪ টি স্থানে স্বাস্থ্যসেবা প্রদান করা হয়েছে।
উক্ত স্বাস্থ্য কেন্দ্র গুলোতে মোট ৫০৩ জন রোগী স্বাস্থ্যসেবা গ্রহণ করেছেন। যাদের মধ্যে পুরুষ ৯৯ জন, নারী ৩৪২ জন এবং শিশু ৬২ জন । স্বাস্থ্যসেবা নিতে আসা রোগীদের মধ্যে মাজা ও পিঠে ব্যথায় ভুগছিলেন ৪৩%, পানি বাহিত রোগে ১১%, সাধারন সর্দি-কাশি ও জ্বরে ১৪%, চর্মরোগে ১২%, উচ্চরক্তচাপে ৫%, অপুষ্টি ও সাধারন দূর্বলতায় ৮%, মাসিক সংক্রান্ত রোগে ৪% এবং অন্যান্য রোগে ভুগছিলেন ৩%। স্বাস্থ্যক্যাম্প গুলোতে বিনামূল্যে ব্যবস্থাপত্র ও ৮০% কম মূল্যে ঔষধ প্রদান করা হয়েছে। পাশাপাশি রোগীদের মাঝে স্বাস্থ্য বিষয়ক পরামর্শ প্রদান করা হয়েছে।
শ্যামনগর উপজেলার পদ্মপুকুর ইউনিয়নের খুটিকাটা গ্রামের বাসিন্দা রেনুকা রানী বলেন, “লিডার্স আমাদের গ্রামে এসে যে স্বাস্থ্যসেবা প্রদান করছে তাতে আমরা খুব সহজেই স্বাস্থ্যসেবা নিতে পারছি। খুব কম খরচে ঔষধ সহ স্বাস্থ্যসেবা পেয়ে আমরা খুবই উপকৃত হচ্ছি। এজন্য লিডার্সকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।——–

সম্পর্কিত পোস্ট

মতামত দিন