দেবহাটার পাঁচ ইউপি নির্বাচনে আছাদুল হক, বাবু, সাইফুল, সাহেব আলী ও বকুল জয়ী

কর্তৃক X88131psUBMW
০ মন্তব্য 197 ভিউজ

নিজস্ব প্রতিনিধি: সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়াই সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে দেবহাটা উপজেলার পাঁচটি ইউনিয়ন পরিষদের নির্বাচন। রোববার তৃতীয় ধাপে উপজেলার কুলিয়া, পারুলিয়া, সখিপুর, নওয়াপাড়া ও দেবহাটা সদর ইউনিয়নে অনুষ্ঠিত নির্বাচনে চেয়ারম্যান পদের ১৮জন প্রার্থীসহ সাধারণ সদস্য ও সংরক্ষিত আসনের নারী সদস্য মিলিয়ে মোট ২৫৩জন প্রার্থী একে অপরের প্রতিদ্বন্দীতা করেন। সকাল ৮টা থেকে পাঁচ ইউনিয়নের ৫১টি কেন্দ্রের ২৬৭টি স্থায়ী এবং ১৩টি অস্থায়ীসহ ২৮০টি বুথে ভোটগ্রহন শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত চলা নির্বাচনে স্বতষ্ফূর্তভাবে ভোটাধিকার প্রয়োগ করেন ভোটাররা। উপজেলার প্রায় প্রত্যেকটি কেন্দ্রে অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষভাবে নির্বাচন সম্পন্নের মধ্যদিয়ে বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের ঘোষনার বাস্তবায়ন ঘটায় নির্বিঘ্নে ভোটাধিকার প্রয়োগ করতে পেরে দিনভর উচ্ছসিত ছিলেন সাধারণ ভোটার ও প্রতিদ্বন্দী প্রার্থীরা। পাশাপাশি বহু বছর পর ভোটকেন্দ্র গুলোতে নির্বাচন ঘিরে রীতিমতো মানুষের ঢল নামায় কেন্দ্রে কেন্দ্রে বইছিল উৎসবের আমেজ। ভোটগ্রহনকে ঘিরে যেকোন ধরনের অনাকাঙ্খিত ঘটনা এড়াতে উপজেলাব্যাপী কঠোর অবস্থানে ছিল আইন শৃঙ্খলা বাহিনী। সকাল থেকে সারাদিন কেন্দ্রে কেন্দ্রে আইন শৃঙ্খলা বাহিনীর তৎপরতা ছিল চোখে পড়ার মতো। কেন্দ্রগুলোতে পুলিশ, আনসার বাহিনী ও গ্রাম পুলিশের সদস্যরা দায়িত্বরত থাকার পাশাপাশি উপজেলা জুড়ে ছিল নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে গঠিত মোবাইল টিম ও র‌্যাব, পুলিশ, বিজিবি’র টহল। এবারের নির্বাচনে উপজেলার মোট ভোটার ছিলেন ১ লক্ষ ৫ হাজার ৩৭ জন।
ইউনিয়ন ভিত্তিক পাওয়া বে-সরকারি ফলাফলে কুলিয়া ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও সেখানকার টানা ২৮ বছরের সাবেক চেয়ারম্যান বর্ষিয়ান আওয়ামী লীগ নেতা আছাদুল হক তার ঘোড়া প্রতীকে ৮,৫৮৯ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী বর্তমান প্যানেল চেয়ারম্যান ও আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আলহাজ্ব আসাদুল ইসলাম ৭,৯০৯ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। পারুলিয়াতে স্বতন্ত্র চেয়ারম্যান পদে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম ফারুক বাবু ১২,৩৬২ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সাইফুল ইসলাম ৭,৫১০ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। সখিপুর ইউনিয়নে মোটর সাইকেল প্রতীকের স্বতন্ত্র্র চেয়ারম্যান প্রার্থী বিশিষ্ট কাঁকড়া ব্যবসায়ী সাইফুল ইসলাম ভোট পেয়ে ৫,৮৫৩ ভোট বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী ঘোড়া প্রতীকের বিদ্রোহী প্রার্থী আব্দুল আজিজ পেয়েছেন ৩,৯০১ ভোট। সেখানকার বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রাতীকের প্রার্থী শেখ ফারুক হোসেন রতন ৩,০৪১ ভোট পেয়ে পরাজিত এবং তৃতীয় অবস্থানে রয়েছেন। নওয়াপাড়া ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আলমগীর হোসেন সাহেব আলী ৮,০৯০ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী আনারস প্রতীকের প্রার্থী বিএনপি নেতা রেজাউল করিম ৬,৮৮৯ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। দেবহাটা সদর ইউনিয়নে চশমা প্রতীকের প্রার্থী বিএনপি নেতা আব্দুল মতিন বকুল ৪,৩৩৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দী সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগের বিদ্রোহী মোটর সাইকেল প্রতীকের প্রার্থী নজরুল ইসলাম ৩০২৭ ভোট পেয়েছেন।
দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী নির্বাচন প্রসঙ্গে বলেন, বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক উপজেলার পাঁচটি ইউনিয়নে অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন হয়েছে। দিনভর ভোটাররা স্বতষ্ফূর্তভাবে ভোট কেন্দ্রে গিয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। যাতে করে বিজয়ী বা পরাজিত প্রার্থীরা নির্বাচন পরবর্তী কোন সহিংসতায় না জড়ায়, সেজন্য সকলের প্রতি আহবানও জানিয়েছেন তিনি

সম্পর্কিত পোস্ট

মতামত দিন