দেবহাটায় সুষ্ঠভাবে দূর্গা পূজা সম্পন্নের লক্ষ্যে মতবিনিময় সভা

কর্তৃক X88131psUBMW
০ মন্তব্য 245 ভিউজ

নিজস্ব প্রতিনিধি: দেবহাটা উপজেলার ২১টি মন্ডপে প্রতি বছরের ন্যায় এবারও সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পূজা সুষ্ঠভাবে সম্পন্ন এবং সৌহাদ্য ও সম্প্রীতির মধ্য দিয়ে বিজয়া দশমীতে বাংলাদেশ ও ভারত একসাথে শান্তিপূর্নভাবে সীমান্তবর্তী ইছামতি নদীতে প্রতিমা বিসর্জন করার লক্ষ্যে দেবহাটা উপজেলা প্রশাসনের প্রস্তুতি মুলোক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার বেলা সাড়ে ১২টায় উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত উক্ত সভায় নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মুজিবর রহমান। বিশেষ অতিথি ছিলেন অফিসার ইনচার্জ শেখ ওবায়দুল্লাহ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, মহিলা ভাইস চেয়ারম্যান জিএম স্পর্শ।
এসময় সখিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতন, দেবহাটা প্রেসক্লাব সভাপতি আব্দুর রব লিটু, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন, কুলিয়া ইউপি’র প্যানেল চেয়ারম্যান আসাদুল ইসলাম, নওয়াপাড়া ইউপির প্যানেল চেয়ারম্যান আবুল কাশেম, কৃষি অফিসার শরীফ মোহাম্মদ তিতুমীর, মৎস্য অফিসার বদরুজ্জামান, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. আব্দুল লতিফ, প্রকল্প বাস্তবায়ন অফিসার শফিউল বশার, টাউন শ্রীপুর কোম্পানী সদরের ভারপ্রাপ্ত কমান্ডার বন্দে আলী, সমাজসেবা অফিসার অধীর কুমার গাইন, শিক্ষা অফিসার শাহজাহান, আনসার ও ভিডিপি’র প্রশিক্ষক নার্গিস পারভীন সহ সকল দপ্তরের অফিসাররা উপস্থিত ছিলেন।
সভায় সুষ্ঠভাবে দূর্গা পূজা অনুষ্ঠিতের লক্ষ্যে ঝুঁকিপূর্ন ৬টি মন্ডপে নিরাপত্তা ব্যবস্থা জোরদারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিভিন্ন সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া ১৫ অক্টোবর ইছামতি নদীতে প্রতিমা বিসর্জন নিয়েও গুরুত্বপূর্ন সিদ্ধান্ত গৃহীত হয়।
এরআগে বেলা ১২টা থেকে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস-২১ উপলক্ষে আয়োজিত সভায় অংশগ্রহন করেন অতিথিবৃন্দ। উক্ত সভায় রাষ্ট্রের নাগরিক হিসেবে প্রত্যেকটি মানুষের জন্ম ও মৃত্যু নিবন্ধনের প্রয়োজনীয়তা ও করণীয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন