দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে বিপাকে কবুতর খামারীরা, কবুতর বিক্রির হিড়িক

কর্তৃক ferozsatkhira
০ মন্তব্য 18 ভিউজ

মাছুম বিল্লাহ:বিশ্বজুড়ে মন্দার প্রভাব পড়তে শুরু করেছে সাতক্ষীরা জেলার গ্রামিন অর্থনীতিতে। দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে নিম্ম আয়ের মানুষের নাভিশ্বাস উঠেছে। এর প্রভাবে কবুতর খামারিরা আতঙ্কিত হয়ে কবুতর বেঁচে দিচ্ছনে অল্প দামে।

সরেজমিনে দেখা যায়, সাতক্ষীরা সদর উপজেলায় প্রাপ্ত বয়স্ক কবুতর জোড়া বিক্রি হচ্ছে ২৬০ টাকা থেকে ২৮০ টাকা এবং বাচ্চা বিক্রি হচ্ছে ২০০টাকা থেকে ২৩০ টাকা পর্যন্ত। খাদ্যের উপকরণের দাম এতটায় বেশি যে লোকশান গুনতে হচ্ছে কবুতর খামারীদের। এই হতাশায় আতঙ্কিত হয়ে কবুতর বিক্রি করে দিচ্ছে খামারীরা যার প্রভাব পড়তে শুরু করেছে কবুতরের বাজারে।যাতে করে কয়েক মাস পর কবুতরের বাচ্চার দাম দিগুন হবে মনে করছেন অনেকেই।

এ বিষয়ে কবুতর খামারি মহিদুল ইসলাম বলেন,আগে গম কিনতাম ২৭ টাকা কেজি আর এখন কিনতে হয় ৬০ টাকা, সরিষা কিনতাম ৬০ টাকা কেজি এখন কিনতে হচ্ছে ১২০ টাকা কেজি। কবুতর পালনে আমার লোকসান গুনতে হচ্ছে তাই দাম কম হলেও সব কতুতর বিক্রি করে দিলাম।এ বিষয়ে জেলা প্রণিসম্পদ অফিসার ডা. এ বি এম আব্দুর রউফ এর সাথে মুঠো ফোনে কথা হলে তিনি বলেন, অফিস টাইমে আসবেন তথ্য দেব অফিস টাইম ছাড়া আমি কিছুই বলতে পারব না।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন