প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ২২ এপ্রিল, ৬১ জেলায় কেন্দ্র

কর্তৃক ferozsatkhira
০ মন্তব্য 187 ভিউজ

ডেস্ক রিপোর্ট ঃ

২২ এপ্রিল থেকে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা শুরু হতে পারে। জেলা পর্যায়ে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। গতকাল জেলা শিক্ষা অফিসার ও উপজেলা শিক্ষা অফিসারদের সঙ্গে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহাম্মদ মনসুরুল আলম অনলাইনে একটি সভা করেন। সভায় প্রাথমিকভাবে এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন এসব তথ্য নিশ্চিত করে বলেন, প্রাথমিকভাবে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত হয়েছে ২২ এপ্রিল। জেলা পর্যায়ে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে এখনো চূড়ান্ত হয়নি। এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে ঘোষণা আসবে।

সভায় উপস্থিত একজন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার দৈনিক শিক্ষাডটকমকে জানান, জেলা ও উপজেলা শিক্ষা অফিসারদের কাছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে কেন্দ্রের ধারণ ক্ষমতা সম্পর্কে জানতে চাওয়া হয়েছে। সেই তথ্য পেলে কয় ধাপে পরীক্ষা হবে সেটি অধিদপ্তর থেকে জানিয়ে দেয়া হবে।

তিনি আরও জানান, সভায় ৬১ জেলায় পরীক্ষা আয়োজনের বিষয়ে আলোচনা হয়েছে। জেলা সদর ছাড়া অন্য কোনো কেন্দ্রে পরীক্ষা নেয়া যাবে না বলে জানানো হয়। তবে আমরা জানিয়েছি জেলা সদরে একটি জেলার সব পরীক্ষার্থীর পরীক্ষা নেয়া সম্ভব নয়।

তারপরও আমাদের কেন্দ্রের সঠিক ধারণ ক্ষমতা জানাতে বলা হয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন