বঙ্গবন্ধু ও বাংলাদেশ দুটি একই শব্দ: ড. কাজী এরতেজা হাসান

কর্তৃক ferozsatkhira
০ মন্তব্য 47 ভিউজ

গাজী ফারহাদ :
বঙ্গবন্ধু ও বাংলাদেশ দুটি একই শব্দ বলে মন্তব্য করেছেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি, আওয়ামী লীগের কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য, দৈনিক ভোরের পাতা, দ্য ডেইলি পিপলস্ টাইম এর সম্পাদক ও প্রকাশক এবং এফবিসিসিআইয়ের পরিচালক ড. কাজী এরতেজা হাসান,সিআইপি।

তিনি বলেন, যা বঙ্গবন্ধু, তাই বাংলাদেশ। বঙ্গবন্ধু শুধু দেশকে স্বাধীনতা অর্জনে নেতৃত্বই দেননি, তিনি দেশের আর্থসামাজিক উন্নয়নে একটি শক্ত ভিতও তৈরি করে দিয়েছিলেন। এদেশের মানুষকে জাতি স্বত্বার পরিচয় এনে দিয়েছেন।
বাংলাদেশকে উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে নিতে হলে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করতে হবে। বঙ্গবন্ধুর দর্শন, চিন্তা চেতনাকে ধারন করতে হবে। বঙ্গবন্ধু কর্নারে রক্ষিত বই পড়ে বঙ্গবন্ধু ও তার চিন্তা চেতনা সম্পর্কে আমাদের সবার জানা উচিত। বুধবার (২০ জুলাই) সন্ধ্যায় সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে মুজিব কর্ণার উদ্বোধন অনুষ্ঠানে সভাপতি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিশেষ করে নতুন প্রজন্মের নেতাকর্মীরা এই কর্নার থেকে বঙ্গবন্ধু সম্পর্কে অনেক বেশি জানতে পারবে। স্বাধীনতার আন্দোলন সংগ্রামে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য কর্মজীবনের সার্বিক চিত্র ফুটে উঠেছে বঙ্গবন্ধু কর্নারে, যা আজকের নতুন প্রজন্মের নেতাকর্মীদের জন্য অনুপ্রেরণা জোগাবে।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাহানা মহিদ বুলু, দপ্তর সম্পাদক হারুন-উর-রশিদ, সাংগঠনিক সম্পাদক কাজী আখতার হোসেন, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক এড. আজহারুল ইসলাম, সংস্কৃতি বিষয়ক সম্পাদক শামীমা পারভীন রত্না, সদস্য ও অতি: পিপি এড. সৈয়দ জিয়াউর রহমান বাচ্চু, এড. ফিরোজ আহমেদ,কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক উপ-কমিটির সদস্য,দৈনিক ভোরের পাতার প্রধান সম্পাদক,সাবেক ছাত্রনেতা কাজী হেদায়েত হোসেন (রাজ)

এ সময় আরো উপস্থিত ছিলেন জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মোঃ শরিফুল ইসলাম খান বাবু, সাবেক সাংগঠনিক সম্পাদক রিফাত হাসান রাসেল, পৌর যুবলীগের সভাপতি মনোয়ার হোসেন অনু, জেলা ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান আশিক,সাবেক ছাত্রলীগ নেতা শেখ এজাজ উদ্দীন তাপস, সাবেক দপ্তর সম্পাদক নজরুল ইসলাম হাবলু, জেলা তাঁতীলীগের সভাপতি কাজী মারুফ, সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, সহ সভাপতি জাহাঙ্গীর হোসেন, জাবেদ হোসেন টিপু, দপ্তর সম্পাদক শাওন মাহমুদ, সদর উপজেলা সভাপতি ও ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান ময়না, সাধারণ সম্পাদক আলমগীর হোসেন বাপ্পি, কাজী নজরুল ইসলাম বাবু, সৈনিক লীগের তথ্য ও গবেষণা সম্পাদক মেহেদী আলী সুজয়, কোচ ও ক্রিড়া সংগঠক মুফাচ্ছিনুল ইসলাম তপু, পৌর তাঁতী লীগের সভাপতি আল আমিন, সাধারণ সম্পাদক মোঃরাসেল শেখ, পৌর কাউন্সিল শেখ আনোয়ার হোসেন মিলন, শেখ মারুফ আহমেদ, অনিমা রানি দাশ, আওয়ামী লীগ নেতা শেখ মুজিবর রহমান,মারুফ আহমেদ খান শামিম,কাজী সাহিদ হাসান দোলন, শেখ মইনুল হাসান মনিসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন