সরকারি জমি দখলে নিতে দেবহাটায় ভুমিহীন পরিবারকে উচ্ছেদের চেষ্টা

কর্তৃক X88131psUBMW
০ মন্তব্য 195 ভিউজ

নিজস্ব প্রতিনিধি: দেবহাটার নাজিরের ঘের এলাকায় সরকারী জমি দখলে নিতে এক প্রভাবশালী কর্তৃক ভুমিহীন পরিবারকে উচ্ছেদের অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় ভুক্তভোগী পরিবারের পক্ষ থেতে দেবহাটা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।
পারুলিয়া ইউনিয়নের উত্তর নাজিরের ঘের গ্রামে রাস্তার পাশে সরকারি জমিতে বসবাসরত মৃত রমজান আলী গাজীর বিধবা স্ত্রী শাহানারা জানান, প্রায় ৪০ বছর ধরে আমি এবং আমার অসহায় পরিবার সরকারি রাস্তার পাশে প্রায় ২৫ শতক খাস জমিতে বসবাস এবং হাঁস-মুরগি পালন ও সবজি চাষ করে করে জীবন যাপন করে আসছি। আমার স্বামী না থাকায় গেল কয়েক বছর ধরে আমার ভোগদখলীয় ওই জমির ওপর কুনজর পড়ে স্থানীয় হেরমো গাজীর ছেলে ও ঘের মালিক হাফিজুলের। হাফিজুল সড়ক দূর্ঘটনায় মারা যাওয়ার পর থেকে তার জামাতা দক্ষিন নাজিরের ঘের গ্রামের মৃত নওশের মোড়লের ছেলে সালেক মোড়ল তার শ্বশুরের ঘের দেখাশুনার দায়িত্ব নেয়। সম্প্রতি ওই হাফিজুল আবারো আমার পরিবারের ভোগদখলীয় একমাত্র অবলম্বন খাঁস জমিটুকু দখলে নিতে মরিয়া হয়ে উঠেছে। আমাদেরকে বিভিন্ন মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানীর হুমকি ধামকি সহ জমিটুকু দখলে নিতে আমার পরিবারকে সেখান থেকে উচ্ছেদের চেষ্টা চালিয়ে যাচ্ছে সে। রোববার সালেক মোড়ল আকর্ষিক আমার ভোগদখলীয় ওই জমিতে ঢুকে আমাদের লাগানো বিভিন্ন প্রজাতির গাছ কেড়ে দেয় এবং আমাদেরকে ভিটে ছেড়ে চলে যেতে হুমকি দেয়। বর্তমানে সালেক মোড়লের হুমকি ধামকিতে তারা নিরাপত্তা হীনতায় দিন কাটাচ্ছেন বলেও অভিযোগ ভুক্তভোগী পরিবারটির।
এব্যাপারে দেবহাটা থানার ওসি শেখ ওবায়দুল্লাহ বলেন, ভুক্তভোগী পরিবারের লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন