নিজস্ব প্রতিনিধিঃ
সাংবাদিক ইকবাল কে মিথ্যা মামলায় গ্রেফতার করায় বাংলাদেশ প্রেসক্লাব সাতক্ষীরা জেলা শাখা ও বিভিন্ন সাংবাদিক সংগঠন তীব্র নিন্দা ও মুক্তির দাবি জানিয়েছেন। সাংবাদিক ইকবাল কে নিঃশর্ত মুক্তির জন্য বিবৃতি দিয়েছেন বাংলাদেশ প্রেসক্লাব সাতক্ষীরা জেলার আহবায়ক আরিফুজ্জামান আপন, জনতার মিছিল পত্রিকার সম্পাদক জাহাঙ্গীর হোসেন, সাংবাদিক ইব্রাহীম খলিল, হোসেন আলী, তানজিলা বেগম, শেখ সানজিদুল হক ইমন, নাজমুল ইসলাম মাহী, আব্দুর রউফ, শাহিনুর রহমান শাহিন প্রমুখ।

এছাড়া আনন্দ টিভির সাতক্ষীরা জেলা প্রতিনিধি হাসানুর রহমান হাসান সাংবাদিক ইকবাল কে মিথ্যা মামলায় গ্রেফতার করায় তীব্র নিন্দা ও অবিলম্বে নিশর্ত মুক্তির দাবি করেন।

উল্লেখ্য, পাটকেলঘাটা থানার পাটকেলঘাটা পশ্চিমপাড়া মোড়ে অবৈধ ভাবে দখলকৃত জমি বৃহস্পতিবার সকাল আনুমানিক দুপুর আড়াই টার জমির প্রকৃতরা মালিকরা দখলমুক্ত করতে গেলে অবৈধ দখলদারদের হামলা ও মামলার শিকার হয় প্রকৃত জমির মালিক। অবৈধ দখলদার শেখ তৌহিদুর রহমান প্রভাবশালী হওয়ায় তিনি টাকা দিয়ে প্রশাসনকে নিজের দিকে টানেন ও সন্তাসি গ্রুপ দিয়ে হামলা চালায় জমির প্রকৃত মালিক আব্দুল হালিম এবং তার ভাইদের উপর। এতে আঃ হালিমের সহ কয়েকজন ভাই আহত হয়।

ঘটনা স্থলে পুলিশ আসলে তিনি জমির প্রকৃত মালিকের ভাইকে আটক করতে গেলে এতে তরুন সমাজকর্মী ও বাংলাদেশ প্রেস ক্লাব তালা উপজেলার সাংগঠনিক সম্পাদক এবং জনতার মিছিল পত্রিকার সাংবাদিক ইকবাল প্রতিবাদ করেন। প্রতিবাদ করায় পুলিশ সাংবাদিকের উপর ক্ষিপ্ত হয়ে অবৈধ দখলদারিদের কথামত মিথ্যা মামলা নিয়ে সাংবাদিক ইকবাল কে গ্রেফতার করেন।

ভুক্তভোগী সাংবাদিক ইকবাল বলেন, বর্তমানে মুক্তভাবে মত প্রকাশ করতে যেয়ে সাংবাদিকরা যদি মামলা হামলার শিকার হয়। তাহলে একসময় সমাজে অন্যায়ের বিরুধ্বে কথা বলার মতো সাংবাদিক খুজে পাওয়া যাবে না।

এই বিষয়ে পাটকেলঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী ওয়াহিদ মুর্শিদ জানান একটা জায়গার দেওয়াল ভাংচুর কে কেন্দ্রে করে মামলা পরবর্তী ইকবাল কে গ্রেফতার করা হয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন