সাতক্ষীরার তালায় ইজিবাইকের দখলে ব্যাস্ততম সড়ক, দুর্ভোগে পথচারী

কর্তৃক ferozsatkhira
০ মন্তব্য 51 ভিউজ

তালা প্রতিনিধিঃ
সাতক্ষীরার তালায় উপশহরে বিভিন্ন সড়ক অবধ্যভাবে দখল করে আছে ইজিবাইক ও ব্যাটারি চালিত অটোভ্যান (বিশেষ করে রফিক ফটোস্ট্যাট, খেয়াঘাট মোড় ও পুরাতন সোনালী ব্যাংক মোড়) দুর্ভোগে পথচারীরা। এসব সড়ক যেন তিন চাকার ডিজেল ইঞ্জিন চালিত থ্রী হুইলার, ব্যাটারি চালিত অটোভ্যান ও ইজিবাইকের দখলে। এদিকে সড়ক দখল করে অবৈধ স্ট্যান্ড তৈরী হওয়ায় দূর্ঘটনার ও যানজটে নিত্যদিনের সঙ্গীতে পরিণত হয়েছে। ফলে সাধারণ পথচারী ও গাড়ি চলাচলে দূর্ভোগ পোহাতে হয়েছে সাধারণ মানুষের।
স্থানীয় প্রতিনিয়ত চলাচলকারী শাহিনূর মৃধা জানান – আমার বাচ্চাকে প্রতিদিন স্কুলে নিয়ে যায় কিন্তু আজ স্কুলে যাওয়ার সময় দেখি তিন রাস্তার উপর ইজিবাইক পার্কিং করে রাখা; ইজিবাইক চালককে বলি আপনার বাহনটি রাস্তার উপর না রেখে একসাইডে রাখতে পারেন। প্রতিউত্তরে ইজিবাইক চালক বলে, ভাই আমরা প্রতিদিন এখানে রাখি আপনার রাস্তায় চলতে মন চাইলে চলেন না হলে চলার দরকার নেই।
এছাড়া তালার রফিক ফটোস্ট্যাট তিন রাস্তার মোড় হতে উত্তর পাশের রোড অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। সদর ইউনিয়ন পরিষদসহ ৬টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে, সেগুলো হলো তালা শহিদ কামেল মডেল হাইস্কুল, তালা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়, তালা আল-আমিন একাডেমি, তালা মহিলা ডিগ্রি কলেজ, তালা আলিয়া মাদ্রাসা, তালা মহিলা দাখিল মাদ্রাসা, তালা আল-ফারুক এতিম খানা, তালা সরকারি মৎস অফিস। এছাড়া তিন রাস্তার মোড় হতে পূর্বপাশে জনতা ব্যাংক, উপজেলা পরিষদ, প্রানি সম্পদ অফিস, মুক্তিযোদ্ধা সংসদ, পূবালী ব্যাংক, প্রেসক্লাব, সোনালী ব্যাংক, তালা সদর হাসপাতাল, কৃষি ব্যাংক, তালা সরকারী গার্লস স্কুলসহ আরও বেসরকারী অনেক প্রতিষ্ঠান রয়েছে এবং অতিতে এখানে অনেক দূর্ঘটনা সংঘটিত হয়েছে।
ভুক্তভোগীদের অভিযোগ বিষয়টি স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিরা অবগত সত্ত্বেও কোন প্রতিকারের কার্যকর পদক্ষেপ নেয়া হয়নি। তালায় রফিক ফটোস্ট্যাট তিন রাস্তার মোড়ে সড়কের দুইধারে অবৈধ ইজিবাইক ও ব্যাটারি চালিত ভ্যান স্ট্যান্ড ব্যাস্ততম মোড় থেকে সরিয়ে অন্যকোন জায়গায় স্হানান্তর করলে সকলের জন্য ভালো হয়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন