সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে পূর্ণদিবস কর্মবিরতি পালিত

কর্তৃক ferozsatkhira
০ মন্তব্য 69 ভিউজ

সাতক্ষীরাপ্রতিনিধি ঃ জাতীয় রাজ্স্ব বোর্ড লাইসেন্সিং বিধিমালা-২০২০ সংশোধনসহ বিভিন্ন দাবিতে দেশের অন্যান্য বন্দরের ন্যায় সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরেও পূর্ণদিবস কর্মবিরতি পালিত হয়েছে। মঙ্গলবার সকাল থেকে এই কর্মবিরতি শুরু হয়। ফলে আমদানি রপ্তানী বাণিজ্য বন্ধ রয়েছে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের এই সম্ভাবনাময়ী বন্দরটিতে।
ভোমরা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাকসুদ খান জানান, ফেডারেশন অব বাংলাদেশ কাস্টমস সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের দেশব্যাপী ডাকা কর্মবিরতি আমরা পালনকরছি। পরবর্তীতে কেন্দ্রের নির্দেশনা অনুযায়ীকর্মসূচি পালিত হবে।
তিনি আরও জানান, কাস্টমস-এর কিছু কালো আইনের কারণে আমরা নিষ্পেসিত হচ্ছি। একটি লাইসেন্সের কোনো সমস্যা হলে বাকী দুটো পোর্টে আমদানি-রপ্তানীর সুযোগ হারাচ্ছে ব্যবসায়ীরা। এছাড়া উত্তরাধিকার সূত্রে লাইসেন্স প্রাপ্তির ক্ষেত্রে বিভিন্ন জটিলতা তৈরি করছে কাস্টমস-এর জটিল ধারা গুলো। তাই আমরা চাচ্ছি,সরকার লাইসেন্স প্রাপ্তি ও ব্যবহারের জটিল ধারা গুলো তুলে দিক।
ভোমরাশুল্ক স্টেশনের সহকারি কমিশনার আল-আমিন জানান,ব্যবসায়ীরা আজকে কলম বিরতিতে রয়েছেন। তাই আমদানি-রপ্তানী বন্ধ রয়েছে।
ভোমরা স্থলবন্দর সূত্রে জানা গেছে, প্রতিদিন ভারতের ঘোজাডাঙ্গা বন্দর দিয়ে প্রায় ৩’শ থেকে সাড়ে ৩’শ পন্যবাহি ট্রাক ভোমরা স্থলবন্দরে প্রবেশ করে। আর এই কর্মবিরতির ফলে এ বন্দর থেকে সরকার প্রতিদিন আড়াই থেকে ৩ কোটি টাকার রাজস্ব হারাবে বলে আরো জানা গেছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন