সাতক্ষীরায় ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবেলায় জেলা প্রশাসনের প্রস্তুুতি সভা অনুষ্ঠিত

কর্তৃক ferozsatkhira
০ মন্তব্য 41 ভিউজ

নিজস্ব প্রতিনিধি ঃ বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিন্মচাপরে ফলে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের আগাম সতর্ক হিসেবে সাতক্ষীরায় জেলা প্রশাসনের আয়োজনে প্রস্তুুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার দুপুরে জেলা প্রশাসনের সন্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ূন কবির। এসময় জেলা প্রশাসনের কর্মকর্তা, বিভিন্ন সরকারী দপ্তরের প্রধানগন, পানিউন্নয়ন বোর্ডের কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যানগন ও উপজেলা নির্বাহি কর্মকর্তাসহ এনজিও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবেলায় উপকুলীয় উপজেলা শ্যামনগর ও আশাশুনির ঝুকিপূর্ন বেড়ীবাধ রক্ষার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে।
সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ূন কবির জানান, জেলায় পানি উন্নয়ন বোর্ডের দুটি বিভাগের ৭৮০ কিলোমিটার বেড়ীবাধ রয়েছে। এর মধ্য ১০ টি পয়েন্টে ৮০ কিলোমিটার বাঁধ ঝুকিপূর্ন অবস্থায় রয়েছে। বেড়ীবাধ ভাঙ্গন এড়াতে পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে ২০ হাজার জিও ব্যাগ মজুদ রাখা হয়েছে। এছাড়া জেলার আশাশুনি উপজেলায় ১০৮ টি, শ্যামনগর উপজেলায় ১০৩ টি আশ্রয় কেন্দ্র ও ৪৬ টি শিক্ষা প্রতিষ্ঠান প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া দূর্যোগ মোকাবেলায় জেলা প্রশাসনের পক্ষ থেকে পর্যাপ্ত শুকনো খাবার, প্রয়োজনীয় ঔষধ, সুপেয় পানিসহ প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা গ্রহন করা হয়েছে।##

সম্পর্কিত পোস্ট

মতামত দিন