সাতক্ষীরায় বাল্যবিবাহ নিরোধকমিটির সাথে সমন্বয়সভা অনুষ্ঠিত

কর্তৃক ferozsatkhira
০ মন্তব্য 153 ভিউজ

স্টাফ রিপোর্টার :জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক
অধিদপ্তর এর আয়োজনে এবং ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনিসুরক্ষাকর্মসূচির সহযোগিতায় বৃহস্পতিবার সকাল ১০টায় টায় সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বাল্যবিবাহ নিরোধকমিটির সাথে সমন্বয়সভা অনুষ্ঠিত হয়।
স্থানীয়সরকার সাতক্ষীরার উপ পরিচালক মাশরুবা ফেরদৌস এর সভাপতিত্বে আলোচনা সভায় উপস্তিত ছিলেন দেবহাটা উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মজিবররহমান, সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাফাতেমা-তুজ-জোহরা, দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা এ. বি. এম. খালিদ হোসেন, তালা উপজেলা উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রশান্ত কুমার বিশ্বাস, আরও উপস্থিত ছিলেন সাতক্ষীরা সদর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা জোহরা, ব্রাকের জেলা ব্যবস্থাপক ব্রাক (সেলপ) সাতক্ষীরা মোঃ হুমায়ুন কবির, এ্যাসোসিয়েট অফিসার ব্রাক সাতক্ষীরা সদর জাহিদা খাতুন
বাল্য বিবাহপ্রতিরোধে উপজেলা প্রশাসনের সাথে সমন্বয় করে যে কার্যক্রম বাস্তবায়ন করছে সে সংক্রান্তকার্যক্রম উপস্থাপন করেন ব্র্যাকের সামাজিকক্ষমতায়ন ও আইনিসুরক্ষা কর্মসূচির খুলনা অঞ্চলের জোনালম্যানেজার জনাব প্রশান্তকুমার দে।
সমন্বয়সভার উদ্দেশ্য ছিলবাল্য বিয়ে প্রতিরোধে জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয়সাধন।
বাল্য বিয়েহ্রাস করণে চ্যালেঞ্জগুলি চিহ্নিতকরা ও ভবিষ্যত কর্মকৌশল নির্ধারনকরা এবং বাল্য বিয়ে প্রতিরোধে কার্যকরিসমন্বিত উদ্যোগগ্রহণ করা। সভায় বর্তমান পরিস্থিতিতে বাল্যবিবাহ প্রতিরোধের ক্ষেত্রে চ্যালেঞ্জসমুহচিহ্নিত করে চ্যালেঞ্জ উত্তোরণের উপায় এবং কর্মকৌশল নির্ধারন করা হয়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন