সাতক্ষীরা প্রতিনিধি
সাতক্ষীরায় বাল্যবিয়ে প্রতিরোধ বিষয়ক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বেসরকারী সংস্থা ব্রাকের সহযোগীতায় সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা র্কসূচির উদ্যোগে রোববার সকাল ১০ টায় সাতক্ষীরা সদর উপজেলা ডিজিটাল সেন্টারে এ আলোচনা সভার আয়োজন করা হয়।
সদর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা জোহরার সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা। এসময় আরও উপস্থিত ছিলেন সাতক্ষীরা সদরের সকল ইউপি চেয়ারাম্যান , স্কুল শিক্ষক সহ বেসরকারী সংস্থা ব্রাকের জেলা ব্যবস্থাপক (সেল্প) মো: হুমায়ন কবির, সদর উপজেলা এ্যাসোসিয়েট অফিসার, জাহিদা খাতু প্রমূখ।
সভায় বক্তারা বলেন বাল্যবিবাহ প্রতিরোধে আমাদের প্রথম যে কাজটি করতে হবে তা হলো মেয়েদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। শিক্ষা প্রতিষ্ঠান কর্মস্থল , রাস্তাঘাট ও গণপরিবহন কে নারীবান্ধব ও যৌন হয়রানি মুক্ত করতে হবে। স্কুল পড়–য়া মেয়ারা যেন ঝরে না পড়ে সে জন্য শিক্ষক ও অভিবাকদের স্বচেতন থাকতে হবে । প্রতিটি উইনিয়নে বাল্যবিবাহ প্রতিরোধে পথ নাটক ও সভা সেমিনার করা প্রয়োজন। সর্বোপরি আমাদের প্রত্যেকের অবস্থান থেকে বাল্য বিবাহ প্রতিরোধে উদ্যোগ নিতে হবে।
রাহাত রাজা সাতক্ষীরা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন