সাতক্ষীরায় বিজিবিতে টাকার বিনিময়ে নিয়োগের নামে প্রতারণার অভিযোগে ২ দালাল গ্রেফতার

কর্তৃক ferozsatkhira
০ মন্তব্য 53 ভিউজ

নিজস্ব প্রতিনিধি ঃ সাতক্ষীরায় বিজিবিতে টাকার বিনিময়ে সিপাহী পদে লোক নিয়োগের নামে প্রতারণার অভিযোগে দুই দালালকে আটক করে পুলিশে সোপর্দ করেছে বিজিবি। মঙ্গলবার (১৯ জুলাই) দুপুরে এক প্রেস-ব্রিফিংয়ে এ তথ্য জানান বিজিবি সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক।
আটককৃত প্রতারক চক্রের দুই সদস্যরা হলেন, সদর উপজেলার মুকন্দপুর গ্রামের অবসরপ্রাপ্ত সেনা সদস্য ইকবাল হোসেন ও একই উপজেলার কাঠালতলা গ্রামের সুমাল কুমার সানা।
সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আল-মাহমুদ জানান, ব্যাটালিয়ন সদর দপ্তরে ৯৯তম ব্যাচের সিপাহী পদে লোক নিয়োগ চলছে। সোমবার (১৮ জুলাই) তাদেরকে ব্যাটালিয়নের প্রধান গেটের সামনে সুমাল কুমার সানাকে সন্দেহজনক ভাবে চলা ফেরা করতে দেখে তাকে আটক করা হয়। পরে জিজ্ঞাসাবাদে জানা যায়, সদর উপজেলার কাশিনাথপুর গ্রামের সনৎ সরকারকে বিজিবি’র সিপাহী পদে চাকরি দেওয়ার নাম করে অবসরপ্রাপ্ত সেনা সদস্য ইকবাল হোসেন ১০ লাখ ৫০ হাজার টাকার চুক্তি করেছেন। চুক্তি মোতাবেক সনৎ সরকার অবসর প্রাপ্ত সেনা সদস্য ইকবাল হোসেনকে ২টি ব্লাংক চেক প্রদান করেন। সুমাল সানার দেওয়া তথ্য মতে, মুকন্দপুর গ্রামের বাড়ি থেকে আটক করা হয় ইকবাল হোসেনকে। আর জব্দ করা হয় ৬টি ব্লাংক স্টাম্প ও ২টি ব্লাংক চেক। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ইকবাল হোসেন দীর্ঘদিন চাকরি দেওয়ার নাম করে এ প্রতারণা করে আসছেন বলে স্বীকার করেছেন। মঙ্গলবার দুপুরে আটককৃতদের বিরুদ্ধে মামলা দিয়ে সাতক্ষীরা সদর থানায় সোপর্দ করা হয়েছে বলে আরো জানান বিজিবি এই অধিনায়ক।##

সম্পর্কিত পোস্ট

মতামত দিন