সাতক্ষীরায় বৃষ্টি কামনায় ইসতিসকার নামাজ

কর্তৃক ferozsatkhira
০ মন্তব্য 129 ভিউজ

সাতক্ষীরা ট্রিবিউন ঃ
জলাঙ্গীর ঢেউয়ে ভেজা বাংলার এ সবুজ করুণ ডাঙ্গায় এবারের বর্ষায় নামেনি কাক্ষিত বৃষ্টি। শ্রাবণের আকাশ থেকে ঝরেনি বর্ষণ। আষাঢ়ে কদম ফুটেছিল বটে কিন্তু তার শোভা ছড়ায়নি। ভরা বরষায় খরায় পুড়ছে দেশে। বর্ষণমূখর সন্ধ্যার অপরূপ রূপও দেখা যায়নি এবার। বৃষ্টির জন্য যেন সর্বত্র হাহাকার। তাপদাহে পুড়ছে প্রকৃতি।
কয়েক সপ্তাহ ধরে সাতক্ষীরাসহ দেশের অধিকাংশ এলাকায় বৃষ্টির দেখা নেই। গত মাসে কিছুটা বৃষ্টি হলেও তা আশানুরূপ নয়। বৃষ্টি না হওয়ায় একদিকে যেমন অসহ্য গরম, অন্যদিকে আমন ধান রোপন নিয়ে বিপাকে পড়ে কৃষকরা। এজন্য মহান আল্লাহর রমহত কামনা করে দুই রাকাত ইসতিসকার নামাজ আদায় করে বিশেষ মোনাজাত করেছেন মুসল্লিরা।
শুক্রবার বাদ জুম্মা সদর উপজেলার বাইপাস সংলগ্ন কাশেমপুর মাঠে এ নামাজ ও মোনাজাত অনুষ্ঠিত হয়।
নামাজে অংশগ্রহণকারী মুসল্লিরা বলেন, এই সময়ে বৃষ্টিতে জমিসহ চারদিকে পানি থৈ থৈ করে থাকে। কিন্তু এ বছর সম্পূর্ণ বিপরীত চিত্র। আষাঢ় মাস শেষ হয়ে ভাদ্র মাস পড়লেও আকাশে তেমন বৃষ্টি নেই। তাই মহান আল্লাহ দরবারে দুই রাকাত নামাজ আদায় করে দোয়া করেছি। মহান আল্লাহ যেন এই পরিস্থিতির অবসান ঘটান।
তারা বলেন, প্রাণীকূলসহ মানবজাতির এমন দুর্ভোগ থেকে মুক্তি পেতে ও মহান আল্লাহ সন্তুষ্টি অর্জনসহ আনুগত্য প্রকাশে নামাজ আদায় করা হয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন