সাতক্ষীরা জেলা আইনজীবি সমিতির দুই গ্রুপের পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

কর্তৃক ferozsatkhira
০ মন্তব্য 44 ভিউজ

নিজস্ব প্রতিনিধি ঃ সাতক্ষীরা জেলা আইনজীবি সমিতির বিবাদমান সমস্যা নিয়ে দুই গ্রুপের পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে জেলা আইন আইনজীবির সমিতির হলরুমে সাবেক সভাপতি অ্যাড. শাহ আলম আইনজীবি সমিতির বর্তমান আহবায়ক অ্যাড. শম্ভুনাথ সিংহসহ তার পরিষদের বিরুদ্ধে নানা অনিয়ম দূর্নীতি তুলে ধরে তিনি সংবাদ সম্মেলন করেন। এর আগে শাহ আলম গ্রুপের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেন বর্তমান আহাবায়ক অ্যাড. শম্ভুনাথ সিংহ।
সাবেক সভাপতি অ্যাড. শাহ আলম তার লিখিত বক্তব্যে বলেন, জেলা আইনজীবী সমিতির সাধারণ নির্বাচনকে কেন্দ্র করে বিবাদমান দুইটি পক্ষকে নিয়ে গত ইং ২২.০৩.২০২২ তারিখে সাতক্ষীরা ০২ ও ০১ আসনের সংসদ সদস্যদ্বয় বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহম্মেদ রবি ও অ্যাড. মোস্তফা লুৎফুল্লাহ এবং জেলা প্রশাসক, পুলিশ সুপার ও আইনজীবী সমিতির সিনিয়র আইনজীবীদের উপস্থিতিতে সকলের সিদ্ধান্ত মোতাবেক আমার পক্ষ থেকে ৩ জন এবং অপর পক্ষ হইতে ৩ জন ও জেলা প্রশাসকের পক্ষ থেকে এক জনসহ মোট ৭ জনের সমন্বয়ে জেলা আইনজীবী সমিতির নির্বাচন পরিচালনা একটি কমিটি গঠন করা হয়। সেখানকার সিদ্ধান্ত অনুযায়ী এই কমিটি অতিদ্রুত সময়ের মধ্যে নির্বাচন সম্পন্ন করবে। নির্বাচন সম্পন্ন না হওয়া পর্যন্ত বারের রেগুলার রুটিন ওয়ার্ক সম্পন্ন করবেন। কিন্তু অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে, এজেন্ডা বহির্ভূত ভাবে অ্যাডঃ শম্ভু নাথ সিংহ (জি,পি) আমার পক্ষের ৩ জনকে মাননীয় সংসদ সদস্যদ্বয়সহ জেলা প্রশাসক ও পুলিশ সুপারে অনুমতি ব্যতিত তাদেরকে বাদ দিয়ে সেখানে একজনকে অর্ন্তভুক্ত করে এবং জেলা আইনজীবী সমিতির কার্য্যনির্বাহী কমিটির বোর্ডে ৫ জনের নাম তালিকা ভুক্ত করেন। যার প্রতিবাদে জেলা আইনজীবী সমিতির সাধারণ আইনজীবগণ ফুশে উঠেন এবং ওই বোর্ড থেকে নাম মুছে ফেলেন। তাছাড়া উক্ত নির্বাচন পরিচালনা কমিটি নিজের ক্ষমতা পাকা করার জন্য সাধারণ সভার আহবান করে এতে সাধারণ আইনজীবীরা ক্ষিপ্ত হয়ে গত ইং ২১.০৯.২০২২ তারিখে জেলা আইনজীবী সমিতির ১নং ভবনের সামনে শান্তিপূর্ণ ভাবে প্রতিবাদ করে ও সাধারণ সভা স্থগিতসহ নিরপেক্ষ নির্বাচনের দাবী জানান। উক্ত শান্তিপূর্ণ প্রতিবাদ সমাবেশকে ভিন্ন খানে প্রভাবিত করার জন্য তারা অ্যাডঃ আমিনুর রহমান চঞ্চল, অ্যাডঃ সাহেদুজ্জামান সাহেদ, অ্যাডঃ সাইদুর রহমান সাইদ, অ্যাডঃ সাইদুজ্জামান জিকো, অ্যাডঃ আরিফুর রহমান আলো, অ্যাডঃ ওসমান গনি, অ্যাডঃ আজহারুল ইসলাম, অ্যাডঃ শেখ আব্দুল খালেক, অ্যাডঃ রাশীদুজ্জামান সুমনসহ মোট ৯ জনের বিরুদ্ধে সাতক্ষীরা সদর থানায় একটি মিথ্যা অভিযোগ দায়ের করেন।
সংবাদ সম্মেলন থেকে তিনি এ সময় আইনজীবীদের সুনাম নষ্ট করার চক্রান্তের বিরুদ্ধে ও মিথ্যা অভিযোগ প্রত্যহারসহ অনতি বিলম্বে জেলা আইনজীবী সমিতির নির্বাচন দিয়ে সমিতিকে কলঙ্ক মুক্ত করার জোর দাবী জানিয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।
এর আগে, অআইনজীবি সমিতির বর্তমান আহাবায়ক অ্যাড. শম্ভুনাথ সিংহ এক সংবাদ সম্মেলনে বলেন, গত ২৩ মার্চ থেকে আমরা দায়িত্ব নেয়ার পর থেকে শান্তিপূর্ণভাবে সমিতির সকল কার্যক্রম পরিচালনা করে আসছি। আমরা দায়িত্ব নেয়ার পর থেকে এ পর্যন্ত সমিতিতে এক কোটি ৪৬ লাখ ৯২ হাজার টাকা সঞ্চয় করে সমিতির নির্ধারিত ব্যাংকে জমা দিয়েছি। এছাড়া আজ যে সাধারন সভা ডাকা হয়েছিল তা অনিবার্যকারন বশত স্থগিত করা হয়েছে। পরবর্তীতে তারিখ জানানো হবে। তিনি আরো বলেন, আগামী সাধারন সভা আহবানের মাধ্যমে গঠনতন্ত্র অনুযায়ী নির্বাচনের তারিখ ঘোষনা করা হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন