সাতক্ষীরা পাবলিক স্কুল অ্যান্ড কলেজে দুইদিন ব‍্যাপী পিঠা উৎসবের সমাপনী অনুষ্ঠিত

কর্তৃক ferozsatkhira
০ মন্তব্য 22 ভিউজ

ফিরোজ হোসেন : সাতক্ষীরা পাবলিক স্কুল অ্যান্ড কলেজের উদ্যেগে দুইদিন ব‍্যাপী পিঠা উৎসব ও সাংষ্কৃতি অনুষ্ঠান শেষ হল পুরুষ্কার বিতরণ অনুষ্ঠানের মধ্য দিয়ে । বুুুধবার ২৫ জানুয়ারি দুপুর ২ টায় সাতক্ষীরা পাবলিক স্কুলের নিজস্ব ক্যাম্পাসে প্রতিষ্ঠানের পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব শেখ আজহার হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার (শিক্ষা শাখা) আব্দুল্লাহ আল আমিন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পাবলিক স্কুল অ্যান্ড কলেজের পরিচালক আলাউদ্দীন ফারুকী প্রিন্স। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ মো. কামাল উদ্দিন ও অনলাইন এডুকেশন প্লাটফর্ম মজারু এর শীর্ষস্থানীয় কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ গত ২৪ জানুয়ারী এ পিঠা উৎসব শুরু হয়। দুই দিনব্যাপী এই পিঠা উৎসব উপলক্ষে স্কুলের শিক্ষার্থী ও অভিভাবকরা শতাধিক পদের পিঠা তৈরি করে ৩০ টি স্টলে প্রদর্শন করছেন। শিক্ষার্থীদের হাতে তৈরি গ্রামবাংলার ঐতিহ্যবাহী এসব পিঠা বিভিন্ন শ্রেনী-পেশার মানুষকে কিনতে দেখা গেছে।

এসময় বক্তারা বলেন, হোম ইকোনমিক্স ও ব্যবসা হাতে কলমে শিক্ষা দেওয়ার লক্ষে কতৃপক্ষ এই পিঠা উৎসবের আয়োজন করেছে। এছাড়া এর মাধ্যমে বাঙ্গালীর সাংস্কৃতিক উজ্জীবিত হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন