সাতক্ষীরা শহরের খড়িবিলা এলাকায় আকবর আলীর বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

কর্তৃক ferozsatkhira
০ মন্তব্য 61 ভিউজ

নিজস্ব প্রতিবেদক ঃ
সাতক্ষীরা পৌরসভার ৭ নং ওয়ার্ডে খড়িবিলায় সড়ক ও জনপদ বিভাগের অবসরপ্রাপ্ত কর্মচারীর জমি দখল করার অভিযোগ উঠেছে একই এলাকার মৃত মোহাম্মদ আলীর পুত্র মো. আকবর আলীর বিরুদ্ধে। ঘটনাটি ২৭/৫/২০২২ তারিখে খড়িবিলা এলাকায় ঘটে।ঘটনা সূত্রে জানা যায়, ইটাগাছা এলাকার মৃত আদম সরদারের পুত্র মো. আশরাফ হোসেন সুলতানপুর এলাকার এমদাদুল হকের কন্যা শিরিনা আক্তারের নিকট থেকে পলাশপোল মৌজার এস, এ ১৬৫৮ ও ১৬৫১ নং খন্ড খতিয়ানে ও ১৬৫১/৩/১ নং খতিয়ানের এস এ ৪৫৭৪,৪৫৭৫,৪৫৭৬ দাগ হইতে ৮. ১৬ শতক জমি গত ৩১/০৫/২০২১ তারিখে ক্রয় করে ভোগদখল করে আসছিল। কিন্ত গত ২৭ শে মে ২০২২ হঠাৎ খড়িবিলা এলাকার
দখলবাজ আকবর আলী জোরপূর্বক জমির উপরে থাকা বেড়া ও নির্মানাধীন ঘরের ইট ও ফলজ গাছ কেটে সরিয়ে দেয়।

এদিকে জমি দখলের খবর পেয়ে দিশেহারা হয়ে যান চাকুরী জীবনের শেষ সম্বল দিয়ে ক্রয় করা জমির মালিক আশরাফ হোসেন।
অসহায় আশরাফ হোসেন জানান, আমার জমি দখলের খবর পেয়ে ঘটনাস্থলে গেলে আকবর হোসেন আমাকে জমি ত্যাগ করার হুমকি দেয়। না ত্যাগ করলে আমার জীবন শেষ করার হুমকি দেয়।
একই এলাকার প্রত্যক্ষদর্শীরা জানান, আশরাফ হোসেন যে মালিকের কাছ থেকে জমি ক্রয় করেছে তার নাম শিরিনা আক্তার। শিরিনা আক্তার ২০/২২ বছর পাকা প্রাচীর দিয়ে জমি ভোগ দখলে থাকা অবস্থায় আশরাফের কাছে বিক্রয় করেছে। একই এলাকার আব্দুর রাজ্জাক জানান, ২০ বছর ধরে শিরিনা আক্তার জমি ভোগদখল করে আসছিল তখন কিন্তু আকবর আলী জমি দখল করেনি। অথচ অসহায় পেয়ে এখন সে জমি দখল করেছে। এ বিষয় ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর জাহাঙ্গীর হোসেন কালু জানান, আমরা শুনেছি আকবর হোসেন আরাফ হোসেনের জমি দখল করেছে । বিষয়টি বসাবসির মাধ্যমে সমাধান করার চেষ্টা চলছে। এ বিষয় আকবর আলীর সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

ভুক্তভোগী আশরাফ হোসেন আকবর হোসেনের দখলদারত্বের হাত থেকে রেহায় পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন