নিজস্ব প্রতিবেদকঃ সাতক্ষীরা শহরে ট্রাফিক পুলিশ অভিযান চালিয়ে আটক করেছে ৫৮ টি অবৈধ যানবাহন। আটক যানবাহনে মধ্যে রয়েছে ইঞ্জিন ভ্যান, আলমসাধু, ট্রলি ও ইজিবাইক। আটক এসব বাহনের কোনটায় ছিলো ইট কোনটায় বিচুলি আবার কোনটায় মানুষ ছাড়াও ভারি মালামাল ছিলো। আটক হওয়া বিপদজনক যানবাহনের মালিকেদের দুপুর থেকে রাত অব্দি দেখাযায় ট্রাফিক অফিসের সামনে ঠায় দাঁড়িয়ে থাকতে। তারা তাদের যানবাহন ছাড়াতে চেষ্টা করে বিভিন্ন উপায়ে।

এসময় তারা অভিযোগ করে বলেন, আমরা জানিনা সাতক্ষীরা শহরে ট্রাফিক পুলিশের অভিযানে চলছে। অভিযান অব্যাহত থাকতেই শহরের ভেতরেই বহু অবৈধ যানবাহন চলাচল করছে । ট্রাফিক পুলিশ তাদের ধরছে না।

ট্রাফিক অফিসের সামনে দাঁড়িয়ে থাকা ইঞ্জিনভ্যান চালক কেশবপুরের যুদিষ্টি মন্ডল বলেন, আমার উপার্জনের একমাত্র সম্বল এই ইঞ্জিন ভ্যান টি। এর উপরে নির্ভর করে আমার সংসার চলে। পাটকেলঘাটার আলমসাধু চালক কাজী রুবেল, ট্রলি চালক আশরাফুল ইসলাম বলেন আমরা আগে জানলে সাতক্ষীরা শহরে আসতামনা। ট্রাফিক পুলিশ আমাদের কোনো আটক স্লিপ দেয়নি। আমাদের উপার্জনের একমাত্র পথ বন্দো হয়েগেল।

এব্যাপারে জেলা ট্রাফিক বিভাগের সার্জেন মুকুল জানান, সাতক্ষীরা শহরে অবৈধ যানবাহন ব্যাপকভাবে বৃদ্ধির কারণে সৃষ্টিতত্ত্ব যানযট নিরসনের জন্য এ অভিযান পরিচালনা করা হচ্ছে। কয়েক দিন আগে সাতক্ষীরা বাস মিনিবাস মালিক সমিতি মাইকিং করে শহরে এসব যানবাহন ঢুকতে নিষেধ করার পরে-ও অনেকে শহরে প্রবেশ করলে তাদের এই অবৈধ যানবাহন আটক করাহয়েছে। অবৈধ যানবাহনের বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন