সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা কার্যক্রমের সমাপনী

কর্তৃক X88131psUBMW
০ মন্তব্য 258 ভিউজ

৫ ডিসেম্বর(রবিবার) লিডার্স প্রধান কার্যালয়ে লিডার্স এর বাস্তবায়নে উইথ কিডস অল দ্যা ওয়ে প্রকল্পের আওতায় শিক্ষা সমাপনী অনুষ্ঠানে পুরস্কার বিতরনী এর আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে সভাপতি হিসাবে উপস্থিত ছিলেন লিডার্স এর কার্যনির্বাহী পরিষদের সভাপতি ও সাবেক অধ্যক্ষ বিধুস্রবা মন্ডল, প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলার জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবীর, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শ্যামনগর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার আ. ন. ম. আবুজর গিফারী, উপাজেলা ভাইস চেয়ারমান সাইদুজ্জামান সাইদ, লিডার্স এর নির্বাহী পরিচালক (ভারপ্রাপ্ত) ও সহকারী অধ্যাপক মানবেন্দ্র দেবনাথ।

এছাড়া অনলাইনে যুক্ত থেকে অনুষ্ঠানে অংশগ্রহন করেন লিডার্স এর নির্বাহী পরিচালক মোহন কুমার মন্ডল, আমেরিকা থেকে উপ সচিব শেখ মনিরুজ্জামান, উইথ কিডস অল দ্যা ওয়ে প্রকল্পের সিইও মাহীর জামান, কেনিয়া থেকে ফেলো এ্যানথনী ম্যাবল, প্রিন্সিপাল ম্যাডাম জেন ইয়াগুন, মেম্বর অব দ্যা এ্যাসেমবলী জোসেফ নয়নগেছা প্রমুখ।

এই শিক্ষা কার্যক্রমে সুবিধাবঞ্চিত শিশুদের জলবায়ু পরিবর্তন, কম্পিউটারের ব্যবহার, ইংরেজী, অংক, ইন্টারনেট ব্রাউজিং এবং অন্যান্য বিষয়ে অনলাইনে ও হাতে কলমে তাদেরকে শিক্ষা প্রদান করা হয়। প্রতিটি বিভাগে প্রতিযোগিতার মাধ্যমে বিজয়ীদের পুরস্কৃত করা হয়। করোনা কালীন সময়ে যখন স্কুল কলেজ বন্ধ, শিশুরা তখন পড়াশুনা বাদে অন্যান্য বিষয়ে উৎসাহী হয়ে ওঠে, যা তাদের মেধা বিকাশ ব্যাহত করে। এ সময়ে সুবিধা বঞ্চিত শিশুরা শিক্ষার সুযোগ থেকে বঞ্চিত হচ্ছিল। এই পরিস্থিতিতে সদুর আমেরিকা থেকে উইথ কিডস অল দ্যা ওয়ে প্রকল্পের সিইও মাহীর জামান তহবিল সংগ্রহ করে অনলাইনে যুক্ত থেকে এবং লিডার্স এর সহযোগিতায় এই শিক্ষা কার্যক্রম বাস্তবায়ন করেন।

এ বিষয়ে সমাপনী সেশনে প্রধান অতিথি বলেন, “শিশুদের এই ব্যতিক্রমি শিক্ষা ব্যবস্থা এটা একটি দৃষ্টান্তমূলক শিক্ষা কার্যক্রম, যা বাংলাদেশের গন্ডি পেরিয়ে কেনিয়াতেও বাস্তবায়িত হতে যাচ্ছে। এর জন্য আমেরিকা প্রবাসী মাহীর জামানকে ধন্যবাদ জানাচ্ছি। মাহীর জামান এর এই মহতী উদ্যোগ আমাদেরকে অনুপ্রেরনা যোগায়। এর জন্য আমরা গর্ব বোধ করছি”। প্রেস বিজ্ঞপ্তি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন