স্বাস্থ্যমন্ত্রী জাতীয় পুরষ্কার’ পেল দেবহাটা স্বাস্থ্য কমপ্লেক্স

কর্তৃক ferozsatkhira
০ মন্তব্য 126 ভিউজ

নিজস্ব প্রতিনিধিল: ‘স্বাস্থ্যমন্ত্রী জাতীয় পুরষ্কার-২০২০’-এ ভূষিত হয়েছে দেবহাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। বৃহষ্পতিবার ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষে পুরষ্কারটি গ্রহণ করেছেন আবাসিক মেডিকেল অফিসার ডা. বিপ্লব মন্ডল। জাকজমকপূর্ণ আয়োজনের মধ্যদিয়ে অনুষ্ঠানের প্রধান অতিথি স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক এমপি বিভাগীয় ৮টি শীর্ষ স্বাস্থ্য কমপ্লেক্সের আওতায় ডা. বিপ্লব মন্ডলের হাতে এ পুরষ্কার তুলে দেন।
বিশ্ব স্বাস্থ্য সংস্থার স্বাস্থ্য ব্যবস্থা গঠনের ৬ টি মূলনীতিকে প্রধান কাঠামো বিবেচনায় নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের এমআইএস কর্তৃক প্রান্তিক পর্যায়ের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, জেলা হাসপাতাল, মেডিকেল কলেজ হাসপাতাল, বিশেষায়িত এবং স্নাতকোত্তর হাসপাতাল সমূহ থেকে সংগৃহীত তথ্য ও উপাত্ত সমূহের ভিত্তিতে প্রতিবছর এই জাতীয় পুরষ্কারের আয়োজন করা হয়। প্রতিটি স্বাস্থ্য প্রতিষ্ঠানের জন্য সেপ্টেম্বর থেকে আগস্ট মাসের এইচএসএস মাসিক স্কোরের উপর ভিত্তি করে বার্ষিক স্কোর প্রস্তুত করা হয়। বার্ষিক স্কোরের উপর ভিত্তি করে সর্বোচ্চ স্কোর করা স্বাস্থ্য প্রতিষ্ঠানগুলোতে সরেজমিন মূল্যায়ন এবং রোগীর সন্তুষ্টি যাচাই এর মাধ্যমে মূল্যায়নের জন্য পুরস্কারের সংখ্যার তিন গুণ এবং বার্ষিক স্কোরের ৮০% অর্জন করা সাপেক্ষে বেছে নেয়া হয়।

দেবহাটায় তিন বছরের সাজাপ্রাপ্ত নারী আসামী গ্রেফতার

নিজস্ব প্রতিনিধি: দেবহাটায় রুপালী বেগম নামের তিন বছরের জিআর ওয়ারেন্টভুক্ত সাজাপ্রাপ্ত এক নারী আসামীকে গ্রেফতার করেছে পুলিশ। তিনি উপজেলার বহেরা গ্রামের কিনু সরদার ওরফে আব্দুল ওহাব সরদারের মেয়ে এবং আব্দুল মালেকের স্ত্রী। গ্রেফতারকৃত রুপালী বেগম সাতক্ষীরা জেলাসহ অন্যান্য জেলায় ৬টি জিআর মামলার ওয়ারেন্টভুক্ত আসামী ছিলেন। শুক্রবার ভোররাতে দেবহাটা থানার ওসি শেখ ওবায়দুল্লাহর নেতৃত্বে এসআই আসিফ মাহমুদ, এএসআই আব্দুল আলিম, এএসআই আব্দুর রহিমসহ সঙ্গীয় পুলিশ সদস্যরা অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করেন। জিআর ৫১০/১৩ মামলায় তিন বছরের সাজাপ্রাপ্ত আসামী ছিলেন রুপালী বেগম। গ্রেফতার পরবর্তী তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করে পুলিশ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন