২১ তম চাইল্ড পার্লামেন্টে সাতক্ষীরার শিশু তুহিনের অংশ গ্রহণ

কর্তৃক ferozsatkhira
০ মন্তব্য 121 ভিউজ

মাসুদ রানা , সাতক্ষীরা ঃ
বাংলাদেশের প্রত্যেক জেলার শিশুদের অংশ গ্রহণ ও পরিচালনায় প্রতি বছর জাতীয় পর্যায়ে চাইল্ড পার্লামেন্ট পরিচালিত হয়।যেখানে অতিথি হিসেবে মন্ত্রনালয়ের মন্ত্রীবর্গ ও সচিবগন উপস্থিত থাকেন।যার আয়োজক হিসেবে সার্বিক সহযোগিতায় থাকে সেভ দ্য চিল্ড্রেন, প্লানইন্টারন্যাশনাল,এনসিটিএফ।

এরই ধারাবাহিকতায় ২১ সেপ্টেম্বর রোজ বুধবার ২১তম চাইল্ড পার্লামেন্ট অনুষ্ঠিত হয় বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রনালয়ের একনেক সম্মেলন কক্ষে। এবারের চাইল্ড পার্লামেন্টের বিশেষ বিষয় দেশের সুবিধা বঞ্চিত শিশুর অংশ গ্রহণ, মতামত ও অধিকার বাস্তবায়ন নিশ্চিত করা। যেখানে অতিথি হিসেবে অংশ গ্রহণ করেন জনাব ড. শামসুল আলম,(মাননীয় প্রতিমন্ত্রী, পরিকল্পনা মন্ত্রনালয়)
জনাব মোঃ আশরাফ আলী খান খসরু, (মাননীয় প্রতিমন্ত্রী, সমাজ কল্যাণ মন্ত্রনালয়)

এই চাইল্ড পার্লামেন্টে অন্যান্য জেলার মধ্যে সাতক্ষীরা থেকে একজন শিশু সদস্য অংশ গ্রহণ করেন। মোঃ সামস তুহিন গ্রাম ঃইটাগাছা, সাতক্ষীরা সদর সাতক্ষীরা।সে দীর্ঘ ৪বছর ধরে এনসিটিএফ (ন্যাশনাল চিল্ড্রেন টাস্ক ফোর্স) নামক শিশু সংগঠনের সাথে জড়িত। তুহিন বলে জাতীয় পর্যায়ে শিশু কেন্দ্রিক কোন প্রোগ্রামে এটাই আমার প্রথম অংশ গ্রহণ। শিশু হিসেবে আমাদের সবাই অবহেলা করে। কিন্তু এই চাইল্ড পার্লামেন্টে অংশ গ্রহণ করতে পেরে আমি খুব খুশি।আমার এই অভিজ্ঞতা আমি আমার এলাকায় অন্য শিশুদের মাঝে প্রচার করব।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন